মেনু নির্বাচন করুন
পাতা

এনজিও

(১). এফ্যারটস ফর রুরাল এডভ্যান্সমেন্ট- ইরা ওয়াটার এইড-বাংলাদেশের অর্থায়নে ওয়াস ইন হেলথ্ প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পটি তিনটি উদ্দেশ্য নিয়ে কর্মকান্ড পরিচালনা করছেঃ (ক). পানি,পায়খানা ও স্বাস্থ্যাভ্যাস এর উন্নতিকরনের মাধ্যমে এলাকাবাসীর স্বাস্থ্য ও পুষ্টির মান বৃদ্ধি করা। (খ). পানি,পায়খানা ও স্বাস্থ্যাভ্যাস এর উন্নতিকরনের মাধ্যমে স্বাস্থ্যসেবা কেন্দ্রে নিরাপদ এবং উপযুক্ত পরিবেশে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা। (গ). স্বাস্থ্যকর্মীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে উন্নত ও টেকসই পানি,পায়খানা ও স্বাস্থ্যাভ্যাস ব্যবস্থা নিশ্চিত করা।

(২). কেয়ার-বাংলাদেশ সরকারী-বেসরকারী ( জিএসকে) অংশীদারীত্বের মাধ্যমে কেয়ার-জিএসকে সিএইচ ডব্লিউ ইনিশিয়েটিভ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি স্বাস্থ্য সেবার ঘাটতি পূরনের লক্ষ্যে দক্ষ প্রাইভেট স্বাস্থ্য সেবাদানকারী তৈরী করে জনগন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং স্থানীয় সরকারের সহযোগিতায় নারী স্বাস্থ্য উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করার জন্য কাজ করছে, যাতে মা ও শিশু মৃত্যু হ্রাস পায়।

(৩). ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ পুষ্টি , স্বাস্থ্য শিক্ষা,স্যানিটেশন বিষয়ে কাজ করে।

(৪). আইডিয়া -সমষ্টি  প্রকল্প কেয়ার -বাংলাদেশের অর্থায়নে দরিদ্র জনগোষ্ঠীকে অর্থনৈতিক কর্মকান্ডে অন্তভুক্ত করার লক্ষ্যে কাজ করছে।

(৫) ঢাকা আহসানিয়া মিশন কর্তৃক বাস্তবায়িত কেয়ার -বাংলাদেশের অর্থায়নে  সৌহাদ্য কর্মসূচী বাস্তবায়ন করছে। প্রকল্প মা ও শিশু স্বাস্থ্য,কৃষি,দুযোর্গ প্রশমন বিষয়ে কাজ করছে।

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter